উইসকনসিনে খ্রিষ্টমাস প্যারেডের ভিড়ে চলন্ত গাড়ি চাপায় নিহত ৫, আহত ৪০

সোমবার, ২২ নভেম্বর ২০২১

উইসকনসিনে খ্রিষ্টমাস প্যারেডের ভিড়ে চলন্ত গাড়ি চাপায় নিহত ৫, আহত ৪০
‘ ‘খ্রিষ্টমাস’ প্যারেডের ভেতর দিয়ে একটি গাড়ি চালিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয় [ ছবিঃ রয়টার ]

 

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ‘খ্রিষ্টমাস’ প্যারেডের ভেতর দিয়ে একটি গাড়ি চালিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন।


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ৩৯ মিনিটের দিকে অঙ্গরাজ্যটির ওয়াকেশা শহরে ঘটনাটি ঘটেছে। এলাকাটি মিলওয়াকি শহর থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমে।

ওয়াকেশা পুলিশ বিভাগ তাদের ফেসবুক পেজে বলেছে, ‘এখন আমরা নিশ্চিত করছি, পাঁচজন মৃত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। আমরা আরও তথ্য সংগ্রহ করছি, তাই এ সংখ্যাগুলো পাল্টাতে পারে।’

এর আগে ওয়াকেশার পুলিশ প্রধান ড্যান টমসন জানান, ঘটনার পর সন্দেহভাজন গাড়িটিকে খুঁজে বের করা হয়েছে এবং এক ব্যক্তিকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে কি না তা জানা যায়নি। তবে আর কোনো বিপদ নেই এবং শহরটির প্রায় ৭২ হাজার বাসিন্দার জন্য জারি করা ‘বাড়িতে থাকার’ আদেশ তুলে নেওয়া হয়েছে বলে টমসন জানিয়েছেন।

অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, একটি লাল রঙের এসইউভি প্যারেডের ভেতর দিয়ে চালিয়ে নেওয়া হচ্ছে, আর বহু লোক সেটির নিচে চাপা পড়ছেন। প্যারেড দেখতে রাস্তার পাশে জড়ো হওয়া লোকজন দৌঁড়ে হতাহতদের কাছে যাচ্ছেন।

আরেকটি ভিডিওতে, এসইউভিটি রাস্তার বাধার সঙ্গে ধাক্কা খেয়ে এগিয়ে যাওয়ার সময় পুলিশকে গাড়িটি লক্ষ্য করে গুলি করতে দেখা গেছে।

টমসন জানান, একজন পুলিশ কর্মকর্তা গাড়িটি থামানোর চেষ্টায় সেটার দিকে গুলি ছুড়েছিলেন। তবে এতে কোনো পথচারী আহত হননি। পুলিশের বিশ্বাস গাড়িটি থেকে কোনো গুলি ছোড়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় বাসিন্দা অ্যাঞ্জেলিতো তেনোরিও জানিয়েছেন, তিনি কুচকাওয়াজের সঙ্গে চলা বন্ধ করার পরপরই ঘটনাটি ঘটে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৯ পূর্বাহ্ণ | সোমবার, ২২ নভেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com