ঈদের নতুন গান গাইলেন প্রবাসী শিল্পী কৌশলী ইমা

শুক্রবার, ১৭ জুলাই ২০১৫

ঈদের নতুন গান গাইলেন প্রবাসী শিল্পী কৌশলী ইমা

 

বাংলা প্রেস, নিউ ইয়র্কঃ ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ চিরাচরিত এ গান থেকে বেরিয়ে এসে আগামী ঈদের জন্য নতুন গান গাইলেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী কৌশলী ইমা। তার গানের কথা এরকম ‘আজ খুশির বান ডেকেছে বাঁকা চাঁদের হাসিতে, রাখালিয়া বাঁশিতে’—।


নিউ ইয়র্ক প্রবাসী প্রবীন সাংবাদিক ও গীতিকার জীবন চৌধুরীর লেখা মৌলিক এ গানটির সুর করেছেন বাংলাদেশের প্রখ্যাত সুরকার আনিসুর রহমান তনু এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেশ ও প্রবাসের জনপ্রিয় সঙ্গীত পরিচালক নাদিম আহমেদ। বেশ কিছুটা সময় নিয়ে কৌশলী ইমা আন্তরিকতার সাথে এ গানটির রেকর্ডিং সম্পন্ন করেছেন নিউ ইয়র্কের মিডি মিউজিক স্টুডিওতে। ঈদের নতুন এ গান গাওয়া প্রসঙ্গে কৌশলী ইমা বলেন, সেই ছোটবেলা থেকেই প্রত্যেক ঈদে শুধু একটি গানই শুনে আসছি। ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’। কবি কাজী নজরুল ইসলামের লেখা এ গানের পর আর কোন গান তেমন একটা শোনা যায়না। তাই নতুন এ গান গেয়ে তিনি খুব স্বাচ্ছন্দবোধ করছেন। আসছে ঈদে তার গাওয়া এ গানটি বাংলাদেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারের আশা করে কৌশলী ইমা বলেন, ঈদের নতুন এ গানটি সঙ্গীত পিপাসু অনেকেরই ভাল লাগবে। সমকালীন ও লোকসঙ্গীত শিল্পী হিসেবে কৌশলী ইমা যুক্তরাষ্ট্রে বেশ জনপ্রিয়। ‘আমলনামা ডটকম’ ‘মাটির মানুষ’ ও ‘জেন্টেলম্যান’ নামে তার তিনটি অ্যালবাম বের হয়েছে। 

ঈদের এ গানের একটি মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে। সুখ মাল্টিমিডিয়া প্রযোজিত এ মিউজিক ভিডিওটি ইতোমধ্যে গণমাধ্যমে বেশে সাড়া ফেলেছে। গানটি শোনার জন্য নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

শনিবারের চিঠি / আটলান্টা/ ১৭ জুলাই ২০১৫ 
 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com