ঈদুল আজহায় কোরবানি বন্ধে বিজেপি এমপির মামলা

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

ঈদুল আজহায় কোরবানি বন্ধে বিজেপি এমপির মামলা
বিজেপি এমপি অর্জুন সিং

কিছুদিন আগে মসজিদ থেকে মাইকে আজান দেয়ার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি এমপি অর্জুন সিং। এর প্রেক্ষিতে বারাকপুরের সাংসদের বিরুদ্ধে পাল্টা মামলা করার হুমকিও দিয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের শাখা সংগঠন মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। এবার আরও এককদম এগিয়ে ঈদুল আজহা কুরবানি বন্ধ করার জন্য জনস্বার্থ মামলা দায়ের করলেন অর্জুন সিং। আর কিছুদিন পরই ঈদুল আজহা। তার আগে এই মামলা দায়ের করলেন বিজেপি সাংসদ। খবর সংবাদ প্রতিদিনের।

এটাই প্রথমবার কোরবানির বিরুদ্ধে মামলা নয়। এর আগেও হাই কোর্টে এই মর্মে মামলা হয়েছে। ২০০৮ সালে প্রথম মামলা দায়ের হয়। তখন আদালত নির্দেশ দেয়, পশু জবাইয়ের নিয়মাবলি মানতে হবে কুরবানি ঈদের সময়। কসাইখানায় পশুদের নিয়ে যাওয়ার আগে সেগুলোর পরীক্ষা করতে হবে। ২০১৯ সালে ফের এই মর্মে জনস্বার্থ মামলা দায়ের হয়। মামলাকারীর অভিযোগ ছিল, পশু জবাইয়ের নিয়ম কিছুই মানা হচ্ছে না রাজ্যে। সেই মামলার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট রাজ্যকে সব নিয়ম মেনে চলার নির্দেশ দেয়।


এক সপ্তাহ পরই ঈদুল আজহা। তার আগে রাজ্য সরকার পশু জবাই নিয়ে কী ব্যবস্থা নিচ্ছে, তা জানাতে চাওয়া হয়েছে অর্জুন সিংয়ের আইনজীবীর পক্ষ থেকে। দ্রুত শুনানির আরজি জানিয়েছেন সাংসদের আইনজীবী।

শনিবারের চিঠি / আটলান্টা / জুলাই ২৩, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com