ইস্তাম্বুলে গাড়িবোমায় সাত পুলিশ কর্মকর্তাসহ নিহত ১১

বুধবার, ০৮ জুন ২০১৬

ইস্তাম্বুলে গাড়িবোমায় সাত পুলিশ কর্মকর্তাসহ নিহত ১১

Inter Nationalতুরস্কের বৃহত্তম শহর ইস্তাম্বুলে পুলিশ বহনকারী একটি বাসে গাড়িবোমা বিস্ফোরণে অন্ততপক্ষে ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সাতজন পুলিশ কর্মকর্তা বলে ইস্তাম্বুলের মেয়র ভাসিপ শাহিন জানিয়েছেন।

এই ঘটনায় আহত হয়েছেন ৩৬ জন। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। মঙ্গলবার সকালের ব্যস্ততম সময়ে শহরের প্রধান পর্যটন এলাকার কাছের একটি সড়কে গাড়িবোমাটির বিস্ফোরণ ঘটানো হয়।


সিএনএন তুর্ক জানিয়েছে, পুলিশের গাড়িটি পাশ দিয়ে যাওয়ার সময় দূর নিয়ন্ত্রণ পদ্ধতির (রিমোট কন্ট্রোল) সাহায্যে বিস্ফোরক বোঝাই একটি পার্ক করা গাড়ির বিস্ফোরণ ঘটানো হয়।

সম্প্রচারিত সেল-ফোনের ফুটেজে দেখা গেছে, ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের কাছে একটি সড়কে ধ্বংসস্তূপে পরিণত হওয়া একটি পোড়া গাড়ি পড়ে আছে। তাত্ক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে সম্প্রতি ইসলামিক স্টেট (আইএস), কুর্দি বিদ্রোহী ও বাম কট্টরপন্থি গোষ্ঠী, এরা সবাই তুরস্কে হামলা চালিয়েছে। বিস্ফোরণের পর গুলির শব্দ শোনা গেছে বলে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে।

চলতি বছর বেশ কয়েকটি বোমা হামলার শিকার হয়েছে তুরস্ক। এগুলোর মধ্যে ইস্তাম্বুলের পর্যটন এলাকায় চালানো দুটি হামলার দায় স্বীকার করেছে আইএস। এছাড়া রাজধানী আঙ্কারায় চালানো দুটি হামলার দায় স্বীকার করেছে কুর্দি বিদ্রোহীরা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ জুন ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com