ইসরায়েলের হামলা অব্যাহত, ফিলিস্তিনে প্রতি মুহূর্তে বাড়ছে মৃত্যু

শনিবার, ১৫ মে ২০২১

ইসরায়েলের হামলা অব্যাহত, ফিলিস্তিনে প্রতি মুহূর্তে বাড়ছে মৃত্যু
টানা পঞ্চম দিনের মতো ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ছবি : রয়টার্স

টানা পঞ্চম দিনের মতো ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। আজ শুক্রবার সীমান্ত এলাকা থেকে গাজায় আর্টিলারি শেলও নিক্ষেপ শুরু করেছে ইসরায়েলি বাহিনী।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে জানানো হয়, এ পর্যন্ত গাজায় ইসরায়েলের হামলায় ১২২ ফিলিস্তিনির প্রাণহানি হয়েছে। নিহতদের মধ্যে ৩১টি শিশু রয়েছে। এ ছাড়া গত সোমবার থেকে শুরু হওয়া ইসরায়েলের এ হামলায় আহত হয়েছে অন্তত ৯০০ জন।


ইসরায়েলের নিক্ষেপ করা আর্টিলারি শেল দায়ির আল-বালাহ ও মাগাজির পূর্বাঞ্চলের বেসামরিক মানুষের বাড়ির ওপর পড়ছে। প্রাণ বাঁচাতে ফিলিস্তিনের শত শত পরিবার গাজার উত্তরাঞ্চলে জাতিসংঘ পরিচালিত স্কুলগুলোতে আশ্রয় নিচ্ছে।

শুক্রবার ভোরে ইসরায়েলের আশকেলন শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস। ইসরায়েল জানিয়েছে, হামাসের হামলায় এখন পর্যন্ত এক সৈন্যসহ মোট সাত ইসরায়েলি ও একজন ভারতীয় নিহত হয়েছে। তা ছাড়া দক্ষিণ লেবাননের একটি এলাকা থেকে ইসরায়েলে অন্তত তিনটি রকেট ছোঁড়া হয়েছে।

ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় রামুন বিমানবন্দরে ‘আইয়াশ-২৫০’ নামের ‘দূরপাল্লার’ রকেট হামলাও চালিয়েছে হামাস। সংগঠনটির সামরিক শাখা ইজ্যাদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ‘ফিলিস্তিনের গাজা থেকে ২২০ কিলোমিটার দূরে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের রামুন বিমানবন্দরে রকেট হামলা চালানো হয়েছে। এটি ২৫০ কিলোমিটারের বেশি দূরত্বের লক্ষ্যবস্তুতে হামলা করতে সক্ষম।’

তবে এ হামলা ঠিক কখন চালানো হয়েছে এবং এতে হতাহতের খবর জানা যায়নি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ মে ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com