ইলিশ রক্ষার অভিযানে গিয়ে হামলার শিকার ইউএনও

বুধবার, ২০ অক্টোবর ২০২১

ইলিশ রক্ষার অভিযানে গিয়ে হামলার শিকার ইউএনও
অভিযানে ইউএনও সাবেকুন নাহার ও  তিন আনসার সদস্য  [ ছবিঃ সংগৃহীত ]

ঝালকাঠিতে ইলিশ রক্ষা অভিযানের সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবেকুন নাহারের ওপর হামলার অভিযোগ উঠেছে জেলেদের বিরুদ্ধে। হামলায় ইউএনও আহত না হলেও তাঁর ট্রলারের চালক আহত হয়। গতকাল মঙ্গলবার বিকেলে বিষখালী নদীর তীরবর্তী নাপিতেরহাট বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

অভিযানে ইউএনওর সঙ্গে ছিলেন তিন আনসার সদস্য ও তাঁর অফিসের কম্পিউটার অপারেটর।


ইউএনও সাবেকুন নাহার জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু কিছু জেলে মা ইলিশ শিকারের জন্য নদীতে কারেন্ট জাল ফেলেছিলেন। ইলিশ ধরার খবর পেয়ে প্রতিদিনের মতো উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে ট্রলার নিয়ে অভিযান চালানো হয়। বিকেলে বিষখালী নদীর মোহনায় গেলে জেলেরা দূর থেকেই নৌকা ও জাল তুলে মাছ নিয়ে পালিয়ে যাচ্ছিল।

তাদের পিছু নিয়ে ধরতে গেলে নাপিতেরহাট বাজার এলাকায় নৌকা রেখে তীরে উঠে জেলেরা অভিযানের ট্রলারকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। প্রায় ৩০ থেকে ৩৫ জন জেলে দেশীয় অস্ত্র, বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে উল্টো অভিযানের ট্রলাটিকে ধাওয়া করে।

জেলেদের ছোড়া ইটের আঘাতে ট্রলারের চালক কবির হোসেন আহত হয়। আত্মরক্ষার্থে আনসার সদস্যরা ফাঁকা গুলি বর্ষণ করে। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় একটি মামলা করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ‘ইউএনওর নেতৃত্বে অভিযানিক দলকে লক্ষ্য করে হামলার ঘটনা ঘটেছে। এমন অভিযোগে ইউএনও নিজেই বাদী হয়ে মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ২০ অক্টোবর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com