ইলিনয়ে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ইলিনয়ে  বন্দুকধারীর গুলিতে নিহত ৫

ইলিনয়ঃ যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের অরোরা শহরের একটি উৎপাদন কারখানার গুদামে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচ পুলিশ কর্মকর্তা আহত হন। পুলিশের গুলিতে নিহত হন বন্দুকধারী। গতকাল শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ভালভ উৎপাদনকারী প্রতিষ্ঠান হেনরি প্র্যাট কোম্পানির কারখানায় হামলার এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, অরোরা পুলিশপ্রধান ক্রিস্টেন জিম্যান বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেছেন। নিহত বন্দুকধারীর নাম গ্যারি মার্টিন (৪৫)। তিনি শিকাগো থেকে ৬৫ কিলোমিটার পশ্চিমে অরোরার শিল্প এলাকায় কাজ করতেন। তবে তাঁর হামলার উদ্দেশ্যে সম্পর্কে কিছু জানাননি পুলিশপ্রধান।


মার্টিন তাঁর লিঙ্কডইন পেজে নিজেকে অরোরায় অবস্থিত হেনরি প্র্যাট কোম্পানির ভালভ অ্যাসেম্বলার হিসেবে উল্লেখ করেছেন। এটি জর্জিয়াভিত্তিক মুয়েলের ওয়াটার প্রোডাক্টসের একটি প্রতিষ্ঠান।

স্থানীয় পত্রিকা দ্য শিকাগো সান-টাইমসে বলা হয়, পুলিশের কাছে মার্টিনের মা দাবি করে এক নারী জানিয়েছেন, দুই সপ্তাহ আগে কারখানা থেকে চাকরি হারান তাঁর ছেলে। এ নিয়ে তাঁর ছেলের মধ্যে হতাশা কাজ করছিল। মেয়র রিচার্ড আরভিন এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

পুলিশপ্রধান ক্রিস্টেন জিম্যান জানান, বেলা ১টা ২৪ মিনিটের দিকে একাধিক জরুরি ফোন পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। হামলার চার মিনিট পর পুলিশের প্রথম দলটি সেখানে পৌঁছায়। ওই সময় বন্দুকধারীর হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। বন্দুকধারীর হামলায় মোট পাঁচজন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হন। ভবনের ভেতর পাঁচজনের মৃতদেহ পাওয়া যায়। তবে তাঁদের কারও পরিচয় এখনো জানতে পারেনি পুলিশ।

জন প্রবোস্টস নামের একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি বন্দুকধারীকে হামলা করতে দেখেছেন। বন্দুকধারী তাঁর সহকর্মী ছিলেন।

মুয়েলার ওয়াটার প্রোডাক্টস এ ঘটনায় টুইটারে দুঃখ প্রকাশ করে জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনায় প্রতিষ্ঠান গভীরভাবে মর্মাহত। প্রতিষ্ঠান নিহত ব্যক্তি ও তাঁর প্রিয়জনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

যুক্তরাষ্ট্রে এভাবে বন্দুক হামলার ঘটনা ঘটেই চলেছে। মাত্র এক দিন আগে ফ্লোরিডার পার্কল্যান্ডের মারজোরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে বন্দুকধারীর হামলায় ১৭ জনের প্রাণ হারানোর ঘটনার এক বছর পূর্তি হলো।

গতকালের ঘটনায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, অরোরায় ওই বাণিজ্যিক ভবনের নিচে পুলিশের গাড়ি চারপাশ ঘিরে রয়েছে। নিচে খোলা জায়গা বরফে ছেয়ে আছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখমাত্র সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্টকে এ ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং তিনি পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

শনিবারের চিঠি / আটলান্টা / ফেব্রুয়ারি ১৬ ,২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৩ অপরাহ্ণ | শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com