ইভাঙ্কাকে ভাইস প্রেসিডেন্ট মনোনয়ন দিতে চেয়েছিলেন ট্রাম্প

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

ইভাঙ্কাকে ভাইস প্রেসিডেন্ট মনোনয়ন দিতে চেয়েছিলেন ট্রাম্প
ট্রাম্প কন্যা ইভাঙ্কা

২০১৬ সালের  প্রেসিডেন্ট নির্বাচনে নিজের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন দিতে চেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের প্রচারণা টিমের সাবেক ডেপুটি রিক গেটসের প্রকাশিতব্য বই ‘উইকেড গেম’-র বরাত দিয়ে সোমবার ওয়াশিংটন পোস্ট এ কথা জানিয়েছে।

ওই বইটি ১৩ অক্টোবর প্রকাশিত হবে। সেখানে বলা হয়, ভাইস প্রেসিডেন্ট নিয়ে আলোচনার এক পর্যায়ে শীর্ষ ক্যাম্পেইন উপদেষ্টাদের ট্রাম্প বলেন, আমার মনে হয় এটা ইভাঙ্কা হওয়া উচিত। ইভাঙ্কা আমার ভাইস প্রেসিডেন্ট হলে কেমন হয়?


মার্কিন প্রেসিডেন্ট বলেন, সে প্রাণচঞ্চল, স্মার্ট, সুন্দরী এবং মানুষজন তাকে ভালোবাসবে। ওয়াশিংটন জানিয়েছে, নিজের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইভাঙ্কার ব্যাপারে খুব আগ্রহী ছিলেন ট্রাম্প। এমনকি ইভাঙ্কা না তখন ইন্ডিয়ানার গভর্নর মাইক পেন্স- কে ভাইস প্রেসিডেন্ট হবে তা নিয়ে দুই দফা ভোটাভুটি করে ট্রাম্পের টিম।

তবে এমন আইডিয়া ভালো হবে না বলে বাবাকে জানান ইভাঙ্কা। এরপর অনেকটা বাধ্য হয়েই পেন্সকে বেছে নেন ট্রাম্প। এই রিপোর্টের ব্যাপারে ট্রাম্পের প্রচারণা টিমের সঙ্গে যোগাযোগ করেছে সিএনএন।

হোয়াইট হাউজে ট্রাম্পের একজন সিনিয়র উপদেষ্টার দায়িত্ব পালন করছেন ইভাঙ্কা। ট্রাম্পের রাজনৈতিক ক্যারিয়ারে ইভাঙ্কা খুবই গুরুত্বপূর্ণ একজন ব্যক্তিত্ব। এমনকি তার বাবা প্রেসিডেন্ট হওয়ার পেছনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ইভাঙ্কার।

ট্রাম্পও তার মেয়ের রাজনৈতিক প্রতিভা নিয়ে বরাবরই ইভাঙ্কার প্রশংসা করেছেন। এমনকি ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন গত আগস্টে ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা হ্যারিসকে তার ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন দিলে ট্রাম্প বলেন, তার মেয়ে ওই পদে আরও বেশি যোগ্য হবেন। এমনকি তিনি কমলাকে ‘অযোগ্য’ বলে বর্ণনা করেন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ সেপ্টেম্বর ২৯,২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com