ইন্সপেক্টরের গালে থাপ্পড় মারার শাহজালালে তোলপাড়

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫

ইন্সপেক্টরের গালে থাপ্পড় মারার শাহজালালে তোলপাড়

Jatioঢাকা : আমদানি কার্গোতে কাস্টম কর্তৃপক্ষের এক সহকারী কমিশনার (এসি) এক ইন্সপেক্টরের গালে থাপ্পড় মারার ঘটনায় বৃহস্পতিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তোলপাড় হয়েছে। এ ঘটনার প্রতিবাদ ও সংশ্লিষ্ট এসির শাস্তির দাবিতে প্রায় এক ঘণ্টা কর্মবিরতি পালন করে নিম্নপদস্থ কর্মচারীরা। পরে উর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে কাস্টম কর্তৃপক্ষের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) শহিদুজ্জামান সরকার তার-ই এক ইন্সপেক্টর আবু সাঈদকে একটি এয়ারওয়ে বিল রেজিস্টার খাতায় লিখতে আদেশ দেন। আদেশ পাওয়ার পর ইন্সপেক্টর আবু সাঈদ তার ব্যক্তিগত ডায়েরিতে এয়ারওয়ে বিল নম্বরটি লিখেন। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে এসি শহিদুজ্জামান সরকার ইন্সপেক্টরকে চড় থাপ্পড় মারেন। ঘটনাটি অন্যান্য অন্যান্য ইন্সপেক্টর ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। তোপের মুখে পড়েন শহিদুজ্জামান। এক পর্যায়ে কর্মচারীরা আমদানি কার্গোর সব গেট বন্ধ করে কর্মবিরতি শুরু করে। এসময় পণ্য খালাস বন্ধ হয়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে জরুরি বৈঠকে বসেন উর্ধ্বতন কর্মকর্তারা। পরে সংশ্লিষ্ট এসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে কর্মবিরতি প্রত্যাহার করেন তারা।


নাম প্রকাশে অনিচ্ছুক এক ইন্সপেক্টর ও সহকারী রাজস্ব কর্মকর্তারা জানান, ওই এসি  নিম্নপদস্থ কর্মচারীদের সঙ্গে প্রায়ই দুর্ব্যবহার করেন। চাকরির সার্ভিস বুকে (এসিআর) খারাপ মন্তব্য দেয়ার ভয়ে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে চায় না।

এ ব্যাপারে অভিযুক্ত এসি শহিদুজ্জামান দাবি করেন, ওই ইন্সপেক্টরকে তিনি মারেননি, বকাঝকা করেছেন মাত্র।

শনিবারের চিঠি/ আটলান্টা? ২৭ নভেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com