ইন্ডিয়ানাপোলিসে সন্ত্রাসী হামলায় নিহত আট

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

ইন্ডিয়ানাপোলিসে সন্ত্রাসী হামলায় নিহত আট
যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিস শহরে ফেডএক্সের একটি স্থাপনায় বন্দুকধারীর হামলায় আটজন নিহত ও বহু মানুষ আহত হয়েছে। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ানাপোলিস শহরে ফেডএক্সের একটি স্থাপনায় সন্ত্রাসীদের হামলায় আটজন নিহত ও বহু মানুষ আহত হয়েছে। আজ শুক্রবার ভোরে পুলিশ জানিয়েছে, গুলি করে আটজনকে হত্যার পর সন্দেহভাজন বন্দুকধারীও আত্মহত্যা করেছে।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে এ গুলির ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা ফেডএক্সের ওই স্থাপনায় একাধিক গুলির আওয়াজ শোনার কথা জানিয়েছেন।


পুলিশ বলছে, গুলিতে আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলির এ ঘটনা কাছাকাছি বিমানবন্দরের ওপর কোনো প্রভাব ফেলেনি বলে জানিয়েছে বিবিসি। জননিরাপত্তার ক্ষেত্রে এখন আর কোনো হুমকি নেই বলে আশ্বস্ত করেছে কর্তৃপক্ষ।

ইন্ডিয়ানাপোলিস পুলিশের এক মুখপাত্র বলেছেন, ‘আমরা জেনেছি একাধিক ব্যক্তি আহত হয়েছেন, তাদেরকে স্থানীয় হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়েছে, অনেকে নিজে নিজেই হাসপাতালে গেছেন।’

কেন এ হামলার ঘটনা ঘটেছে, সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু বলতে পারেননি পুলিশের ওই মুখপাত্র।

এদিকে এক বিবৃতিতে ফেডএক্স জানিয়েছে, তারা গুলির ঘটনা সম্পর্কে অবগত। কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে বলেও জানিয়েছে তারা। ‘নিরাপত্তাই আমাদের শীর্ষ অগ্রাধিকার,’ বলা হয়েছে তাদের বিবৃতিতে।

ফেডএক্সের এক কর্মী জেরেমি মিলার বন্দুকধারীকে গুলি চালাতে দেখার কথা জানিয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে।

‘আমি একজনকে সাব-মেশিনগান বা এ জাতীয় স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে নির্বিচারে গুলি চালাতে দেখি। তাৎক্ষণিকভাবে আমি মাথা নিচু করে ফেলি। সেসময় আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম,’ বলেন মিলার।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com