মন্দিরে পবিত্র কোরআন রাখা

ইকবাল সন্দেহে কক্সবাজারে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

ইকবাল সন্দেহে কক্সবাজারে  এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ
[ প্রতিকী ছবি ]

কুমিল্লা শহরের নানুয়ার দিঘীর পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা সন্দেহভাজন ইকবাল হোসেনকে শনাক্ত করার কথা জানিয়েছিল পুলিশ। আজ বৃহস্পতিবার ইকবাল হোসেন সন্দেহে এক যুবককে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে।

রাত ১১টার দিকে কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘ইকবাল হোসেন সন্দেহে এক যুবককে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা বিষয়টি এখনও যাচাই-বাছাই করছি। আমাদের একটি টিম তাকে নিয়ে কুমিল্লার পথে রওনা হয়েছে। কুমিল্লায় পৌঁছানোর পরই আমরা বিষয়টি নিশ্চিত হতে পারব।’


এর আগে গতকাল রাতে পুলিশ সুপার জানিয়েছিলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে ইকবাল হোসনকে শনাক্ত করা হয়েছে।

কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের কর্মকর্তা মনির আহাম্মদ গতকাল বুধবার রাতে  জানিয়েছিলেন, ইকবাল হোসেন শহরের সুজানগর এলাকার নূর আহাম্মদ আলমের ছেলে। একাধিক তদন্ত সংস্থা এই তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে বুধবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত দায়িত্বে থাকা এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মোহাম্মদ শাহ জালাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৩ অক্টোবর সকাল সাড়ে ৭টায় কুমিল্লার সদর থানাধীন নানুয়া দীঘির উত্তর পাড়ে দর্পণ সংঘের অস্থায়ী পূজামণ্ডপে মূর্তির পায়ের ওপর কে বা কারা পবিত্র কোরআন শরিফ রেখে চলে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে কতিপয় স্বার্থান্বেষী দুষ্কৃতকারী উসকানিমূলক ও বিকৃত প্রচারণা চালায় এবং পরবর্তীতে আরও উচ্ছৃঙ্খল দুষ্কৃতকারী সংঘবদ্ধ হয়ে মন্দিরের প্রতিমা ভাঙচুরের চেষ্টা ও পূজামণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ করে। এ ছাড়া, দুষ্কৃতকারীরা শহরের কাপড়িয়া পট্টি কলোনির চানমনি পূজামণ্ডপ, শ্রী শ্রী রক্ষাকালী মন্দির, কালিতলাসহ আরও কয়েকটি পূজামণ্ডপে হামলা চালায় এবং প্রতিমায় অগ্নিসংযোগ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেজন্য সারা দেশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ টহল জোরদার করা হয়েছে। এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ সতর্কতা এবং প্রচেষ্টা সত্ত্বেও দেশের বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com