ইউক্রেন- রাশিয়া যুদ্ধঃ

ইউক্রেনে মার্কিন সাংবাদিক নিহত

বুধবার, ১৬ মার্চ ২০২২

ব্র্যান্ড রেনড তিন বছর যাবৎ  নিউইয়র্ক টাইমসে সাংবাদিকাতা করেছেন [ ছবিঃ সংগৃহীত ]

ইউক্রেনের কিয়েভ শহরের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকা ইরপিনে গুলিবিদ্ধ হয়ে ব্র্যান্ড রেনড নামে এক মার্কিন সাংবাদিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক মার্কিন নাগরিক। ১৩ মার্চ রোববার এই ঘটনা ঘটেছে। ব্র্যান্ড রেনড তিন বছর মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের হয়ে কাজ করেছেন। ইউক্রেনের আঞ্চলিক প্রতিরক্ষা বিভাগের স্বেচ্ছাসেবী সার্জন ড্যানিলো শাপোভালভ জানান, আমেরিকানদের মধ্যে একজন তাৎক্ষণিকভাবে মারা গেছে এবং আহত একজনকে তিনি চিকিৎসা করেছেন। ইরপিনে এএফপি প্রতিবেদক ব্র্যান্ড রেনডের মরদেহ দেখেছেন বলে নিশ্চিত করেছেন।

নিউইয়র্ক টাইমসের দেয়া প্রেস লেখা ব্রেন্টের ছবিসহ পরিচয়পত্রের ছবি শেয়ার করে কিয়েভ অঞ্চলের পুলিশপ্রধান আন্দ্রেই নেবিতভ বলেছেন, ওই গুলির ঘটনায় আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। তবে তিনি কোন্ সংবাদমাধ্যমের হয়ে কাজ করছিলেন, তা জানা যায়নি। তাঁর নামও জানাতে পারেননি তিনি।


নিউইয়র্ক টাইমসের একজন মুখপাত্র বলেছেন, ‘ব্রেন্টের মৃত্যুর খবরে আমরা গভীরভাবে দুঃখভারাক্রান্ত। ব্রেন্ট একজন চলচ্চিত্র নির্মাতা ছিলেন, যিনি কয়েক বছর ধরে নিউইয়র্ক টাইমসে অবদান রেখেছেন।’ গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার হামলা শুরু পর এই প্রথম কোনো বিদেশি সাংবাদিক নিহত হলেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com