আ’লীগের প্রার্থী হতে পারেন আনিসের স্ত্রী রুবানা হক!

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭

আ’লীগের প্রার্থী হতে পারেন আনিসের স্ত্রী রুবানা হক!

Rajnitiবাংলাদেশ ডেস্কঃ আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে নির্বাচনের উদ্যোগ নিতে যাচ্ছে নির্বাচন কমিশন। ইসির সহকারী সচিব রাজীব আহসান জানিয়েছেন, ৩০ নভেম্বর থেকে ৯০ দিন, অর্থাৎ ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়র পদে উপ নির্বাচন শেষ করতে হবে। কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়ে অন্তত ৪৫ দিন হাতে রেখে তফসিল ঘোষণা করতে পারে।

সরকারের মেয়াদপূর্তির শেষ বছরে এসে এই নির্বাচন রাজনীতির ময়দান উত্তপ্ত করতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। ওই নির্বাচনে দেশের দুই বৃহৎ রাজনীতিক দল আওয়ামী লীগ  ও বিএনপির দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে এখনই চলছে জল্পনা-কল্পনা।


গত সিটি করপোরেশন নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আনিসুল হক। তার সঙ্গে মনোনয়ন দৌড়ে ছিলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ। তাদের মনোনয়ন না দিয়ে দলের বাইরে থেকে ব্যবসায়ি আনিসুল হককে আওয়ামী লীগের মনোনয়ন দিয়ে রাজনীতিতে চমক সৃষ্টি করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশ নির্বাচনে এবারও আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে আছেন  মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ। তবে আভাস পাওয়া গেছে আওয়ামী লীগের সমর্থক কিন্তু সক্রিয় রাজনীতি করেন না এমন কাউকে এবারও মেয়র পদে মনোনয়ন দেওয়া হতে পারে। আওয়ামী লীগের একটি নির্ভরশীল সূত্র জানায় আনিসুল হকের স্ত্রী রুবানা হক বা তার ছেলে নাভিদুল হক কিংবা এই পরিবারের কাউকেই  মনোনয়ন দিতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তবে রুবানা হকের মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি। তিনি ব্যক্তিগতভাবে বেশ পরিচিত।সজ্জন হিসেবে খ্যাতিও আছে তার।

শনিবারের চিঠি / আটলান্টা / ০৪ ডিসেম্বর ,২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২২ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com