আর্ত-মানবতার সেবায় এগিয়ে এলো খুলনার কয়েকটি হাসপাতাল

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

আর্ত-মানবতার সেবায় এগিয়ে এলো খুলনার কয়েকটি হাসপাতাল
খুলনা সিটি মেডিকেল কলেজ

দেশের তথা  সারা বিশ্বের এই দুর্দিনে সুবিধা বঞ্চিত অসহায় মানুষের  সেবায় এগিয়ে এলো খুলনাঞ্চলের কয়েকটি হাসপাতাল ।হাসপাতালগুলো হলো,গাজী মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা, খুলনা সিটি মেডিকেল কলেজ , আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ খুলনা এবং খুলনা ২৫০ শয্যা মেডিকেল কলেজ ও হাসপাতাল ।  গরিব দুঃখী অসমর্থ রোগীদের ফ্রী চিকিৎসাসহ ফ্রি অপারেশনের দায়িত্ব নেবেন তারা।

90358005_144019020336475_1212933072589160448_n

গাজী মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা,

বিশ্ব্যাপী করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণের কারণে সবাই যখন আতংকিত, সরকারি হাসপাতালের ডাক্তার গণ তাদের নিজেদের নিরাপত্তার সরঞ্জামের অভাবে চিকিৎসা সেবা দিতে পারছে না।  মহামারী করোনাসহ অন্যান্য রোগীরাও তাদের চিকিৎসা সেবা নিতে পারছিলেন না। সে সময়ে মানবতার কল্যাণে এগিয়ে আসলেন প্রাইভেট মেডিকেল প্রাকটিশনারস এসোসিয়েশন এর সভাপতি বিশিষ্ট চিকিৎসক খুলনা গাজী মেডিকেল কলেজ ও হাসপাতাল এর কর্ণধার ডাঃ গাজী মিজানুর রহমান সহ নেতৃবৃন্দ গতকাল খুলনার মেয়র মহোদয়ের সাথে এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন, গাজী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল। সকল সাধারণ রোগীদের চিকিৎসা সেবা নিরবচ্ছিন্ন ভাবে তারা দিয়ে যাবেন। মূলতঃ সরকারি হাসপাতালের ভুমিকাতেই তারা অবতীর্ণ হবেন। তারা আরও ঘোষণা দিয়েছেন, যারা গরীব এবং অসমর্থ রোগী, তাদের শুধু চিকিৎসা সেবা নয়, টেষ্ট এবং প্রয়োজনীয় ক্ষেত্রে তারা অপারেশন ও ফ্রি করার কথা বলেছেন। সত্যিই এই দুর্যোগময় মূহুর্তে তাদের এই এগিয়ে আসার মানষিকতা কে ধন্যবাদ ও স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।


Akij-Medical20170823184603

আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ খুলনা

গাজী মেডিকেল কলেজের কর্ণধার ডাঃ গাজী মিজানুর রহমান শনিবারের চিঠিকে নিশ্চিত করেছেন, ইতিমধ্যেই তাদের হাসপাতালে রোগী ভর্তি শুরু হয়েছে এবং তাদের যথাসাধ্য চিকিৎসা দেওয়া হচ্ছে। শুধু তাই নয় তিনি আরও জানালেন, খুলনাতে তার কাছে এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের কাছেই পিসিআর মেশিন আছে, যেটা দিয়ে স্বল্প মাত্রার সংক্রমিত রোগ নির্ণয় করা সম্ভব। একটি সমস্যার কথা তিনি জানালেন, চিকিৎসকদের এবং চিকিৎসা সেবার কাজে নিয়োজিত অন্যান্যদের জন্য তিনি পিপিই বা ব্যাক্তিগত নিরাপত্তা সরঞ্জাম ঢাকা থেকে জোগাড় করেছেন, কিন্তু সকল ধরনের যানবাহন, কুরিয়ার সার্ভিস বন্ধ থাকায় তিনি কোনও ভাবেই সেটা খুলনাতে আনতে পারছেন না। তাই আহবান জানিয়েছেন, যে কোন সংস্থা বা ব্যক্তি এসব জরুরী সামগ্রী তাদের হাসপাতালে পৌঁছে দেবার ব্যবস্থা করেন । এ ব্যাপারে তিনি  সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়েরও দৃষ্টি আকর্ষন করছেন যদি এসব জরুরী সামগ্রী তাদের হাসপাতালে পৌঁছে দেবার ব্যবস্থা করেন ।

যাদের মধ্যে করোনার উপসর্গ গুলি আছে, তাহলে তারা খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে যোগাযোগ করবেন। অন্যান্য সাধারণ সর্দি, কাশি অথবা অন্যান্য রোগের চিকিৎসা নিতে খুলনা সদর হাসপাতাল, গাজী মেডিকেল, সিটি মেডিকেল, আদ-দ্বীন হাসপাতাল সহ অন্যান্য প্রাইভেট ক্লিনিক গুলিতে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

শনিবারের চিঠি / আটলান্টা/ মার্চ ২৬, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com