‘আরও বড় হামলার প্রস্তুতি ছিল’ ডালাস হত্যাকারীর

মঙ্গলবার, ১২ জুলাই ২০১৬

‘আরও বড় হামলার প্রস্তুতি ছিল’ ডালাস হত্যাকারীর

ডালাস, টেক্সাসঃ কৃষ্ণাঙ্গ হত্যায় চলমান বিক্ষোভের অংশ হিসেবে টেক্সাসের ডালাস শহরে বিক্ষোভ চলাকালে পুলিশের উপর গুলিবর্ষণ করে ৫ পুলিশ হত্যা ও ৭ জনকে আহতকারী মিকাহ জনসন আরও বড় হামলা পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল বলে জানিয়েছে পুলিশ।

2016_07_11_20_47_10_GdtFWmy0nIQKBpgojayrUna1F8jFwn_originalযুক্তরাষ্ট্রের মিনেসোটা ও লুইজিয়ানা অঙ্গরাজ্যে শ্বেতাঙ্গ পুলিশের হাতে ২ জন নিরাপরাধ কৃষ্ণাঙ্গ খুন হওয়ার পর গত মঙ্গলবার গোটা যুক্তরাষ্ট্রজুড়েই শুরু হয়েছে কৃষ্ণাঙ্গ বিক্ষোভ। ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ নামের এই বিক্ষোভ মূলত মার্কিন সমাজের আভ্যন্তরীণ বর্ণবাদী আচরণের প্রতিবাদ।


ডালাস শহরের পুলিশ প্রধান ডেভিড ব্রাউনের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ খুনের ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ ছিলেন ২৫ বছর বয়সী হামলাকারী কৃষ্ণাঙ্গ মিকাহ জনসন। প্রতিশোধ নেয়ার জন্যই তিনি শ্বেতাঙ্গ পুলিশ হত্যা করতে চেয়েছিলেন। পরে পুলিশের ছোরা বিস্ফোরকে নিহত হন তিনি।

২৫ বছর বয়সী হামলাকারী কৃষ্ণাঙ্গ মিকাহ জনসন সাবেক সামরিক বাহিনীর সদস্য ছিলেন এবং বিস্ফোরক বিষয়ে প্রশিক্ষণও পেয়েছেন বলে ধারণা পেয়েছে পুলিশ।

পুলিশ প্রধান ডেভিড ব্রাউন আরো জানিয়েছেন, বৃহস্পতিবার হামলা চলার সময় পুলিশের সঙ্গে মিকাহর ২ ঘণ্টা ধরে মধ্যস্থত চলে। ঐ সময় তিনি পুলিশকে নিয়ে ঠাট্টা-মশকরা ও বিদ্রুপ করেছেন। তিনি কয়জন শ্বেতাঙ্গ পুলিশকে মেরেছেন এবং আরও কয়জনকে মারতে চান সেটাও স্পষ্ট করে বলেন।
তথ্যসূত্র : বিবিসি

শনিবারের চিঠি/ আটলান্টা/ জুলাই ১২, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com