আমার মৃত্যু অনিবার্য: গয়েশ্বর

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

আমার মৃত্যু অনিবার্য: গয়েশ্বর
বিবক্তব্য রাখছেনএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় পুলিশের উদ্দেশে বলেন, মামলা যত পারেন দেন, মামলার ভয় করি না। আমার মৃত্যু অনিবার্য। আমি কালকেও মারা যেতে পারি। কিছুক্ষণ পরেও মারা যেতে পারি।

তিনি বলেন, আমার মৃত্যুই যখন আমি রোধ করতে পারব না, তখন জেলখানার ভয় দেখাবেন না। এরপর থেকে যত মামলা দিক, আর কোনো কোর্টের বারান্দায় হাজিরা না। যা ফয়সালা হবে, রাস্তায় ফয়সালা হবে।


বিএনপির কারাবন্দি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ-সমাবেশে তিনি এ সব কথা বলেছেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসেবে শনিবার দুপুরে নগরীর মালোপাড়ায় মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আন্দোলন আমাদের করতে হবে। এটি আমাদের সাংগঠনিক অধিকার। আমরা সভা-সমাবেশ করব। অন্যায়ের প্রতিবাদ করব। এই রাজপথ সরকারকে ইজারা দেয়া হয়নি। এই রাজপথ জনগণের।

সেই রাজপথে হাঁটার অধিকার জনগণের আছে। সমাবেশ করার অধিকার আছে এবং আন্দোলন-সংগ্রাম, মিছিল-মিটিং চলবে। এরপর থেকে সরকারের কোনো অনুমতি নেয়ার প্রয়োজন নেই। সরকারের অনুমতি নিয়ে কখনও আন্দোলন হয় না, বলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন, যা আছে, যতটুকু আছে তাই নিয়েই আন্দোলন করতে হবে। প্রস্তুতি নিতে নিতে আমাদের জীবন শেষ। আন্দোলন কখনও প্রস্তুতি নিয়ে হয় না। আন্দোলনে মনোবলের প্রয়োজন। যাদের শরীর-স্বাস্থ্য খারাপ, তারা বিশ্রামে থাক। যারা ভয় পান তাদের ডাকাডাকি করার দরকার নেই। যাদের সাহস আছে, তার সংখ্যা কম হলেও কিছু হয় না। আমরা ভয় পাই বলেই ওরা আমাদের ভয় দেখায়।

বিএনপির কারাবন্দি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে গয়েশ্বর বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য করুনানির্ভর থাকার প্রয়োজন নেই। জামিনের জন্য কোর্টের বারান্দায় যাওয়া খালেদা জিয়াকে অপমান করা। প্যারোলেও জামিনের দরকার নেই। রাজপথেই ফয়সালা হবে খালেদা জিয়ার মুক্তি।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আরও বক্তব্য দেন- জেলা কমিটির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, মহানগরের সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন নগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৩ নভেম্বর, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩১ অপরাহ্ণ | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com