আমার একটা গোপন প্রেম আছে : কুসুম শিকদার

বুধবার, ২০ এপ্রিল ২০১৬

আমার একটা গোপন প্রেম আছে : কুসুম শিকদার

শনিবার বিনোদনঃ দেশের জনপ্রিয় তারকা কুসুম শিকদার। অভিনেত্রী হিসেবে এরই মধ্যে তিনি নিজের নাম প্রতিষ্ঠা করেছেন। শুধু অভিনয় নয়, গানটাও গাইতে জানেন কুসুম। তিনটি আধুনিক গানের অ্যালবামও বের হয়েছে কুসুমের। কিন্তু দীর্ঘদিন ধরে তিনি অভিনয় নিয়েই ব্যস্ত সময় পার করছেন। গান কি তাহলে ছেড়েই দিলেন কুসুম? তাঁর ভক্তদের জন্য সুখবর হলো, নতুনভাবে গান গাওয়ার প্রস্তুতি নিচ্ছেন কুসুম।

এ বিষয়ে  কুসুম বলেন, ‘বেশির ভাগ মানুষ আমাকে অভিনেত্রী হিসেবে জানেন। কিন্তু আমার একটা গোপন প্রেম আছে। সেটা হলো গান। আমার অস্তিত্বের সঙ্গে মিশে আছে গান।


নজরুল একাডেমিতে লম্বা সময় ধরে আমি গান শিখেছি। নজরুলসংগীত ও ক্ল্যাসিক গানই মূলত আমি শিখেছি। পরে আধুনিক গানের চর্চা করেছি বেশি। শিগগির নতুন গানে কণ্ঠ দেওয়ার কথা আমি ভাবছি। আশা করছি, ভালো কিছু গান শ্রোতাদের উপহার দিতে পারব।’

নতুন গান শ্রোতাদের কাছে ভালো লাগলে মিউজিক ভিডিও নির্মাণ করবেন বলে জানান কুসুম। অভিনয় ও গান ছাড়াও কুসুম কাব্যচর্চা করেন। গত বছর একুশে বইমেলায় কুসুমের লেখা প্রথম কবিতার বই ‘নীল ক্যাফের কবি’ প্রকাশিত হয়। অবসর পেলেই কুসুম লেখেন। নিজের অনুভূতিগুলো কবিতার ভাষায় প্রকাশ করেন বলে জানান তিনি। প্রথম কবিতার বইয়ের জন্য তিনি ‘সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার-২০১৫’ পেয়েছেন।

কুসুম বলেন, ‘লেখালেখি আমার রক্তের সঙ্গে মিশে আছে। প্রথম বই লিখে পুরস্কার পেয়েছি। এটা অনেক সৌভাগ্যের ব্যাপার।’

গত ১৪ এপ্রিল মুক্তি পেয়েছে কুসুম অভিনীত চলচ্চিত্র ‘শঙ্খচিল’। ছবিটির প্রচার নিয়ে এখন তিনি ব্যস্ত সময় পার করছেন। ছবিটিতে কুসুম দু-এক লাইন গানও গেয়েছেন।

শনিবারের চিঠি/আটলান্টা/এপ্রিল ২০, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৬ পূর্বাহ্ণ | বুধবার, ২০ এপ্রিল ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com