আফগানিস্তানে সাংবাদিককে গুলি করে হত্যা

মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

আফগানিস্তানে সাংবাদিককে গুলি করে হত্যা
নিহত সাংবাদিক রাহমাতুল্লাহ নেকজাদ। ছবি : সংগৃহীত

 

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় গাজনি শহরে সোমবার সন্ধ্যায় এক সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ওই সাংবাদিকের নাম রাহমাতুল্লাহ নেকজাদ।


স্থানীয় পুলিশের মুখপাত্র ভয়েজ অব আমেরিকাকে বলেন, গাজনি শহরে আক্রমণের শিকার রাহমাতুল্লাহ স্থানীয় সাংবাদিক ইউনিয়নের প্রধান ছিলেন। এ ছাড়া তিনি একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের সঙ্গেও যুক্ত ছিলেন।

ফাইসাল নাভিদ নামে আরেক স্থানীয় সাংবাদিক গণমাধ্যমকে বলেন, রাহমাতুল্লাহ নেকজাদের বুকে তিনটি গুলি করে আততায়ীরা। পরে আহত নেকজাদকে হাসপাতালে নেওয়া হলে তাঁর মৃত্যু হয়।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। গত দুই মাসে এ নিয়ে পাঁচজন সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হলেন দেশটিতে।

এদিকে তালেবানও এর দায় অস্বীকার করেছে। গোষ্ঠীটির মুখপাত্র জাইবুল্লাহ মুজাহিদ বলেন, ‘এ হত্যাকাণ্ডকে আমরা দেশের জন্য বড় ক্ষতি মনে করি।’

আফগান জার্নালিস্ট সেফটি কমিটি সূত্রে জানা গেছে, ৪০ বছর বয়সী নেকজাদ এএফপি এবং আলজাজিরায় ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতেন।

এক টুইটে আলজাজিরা জানায়, এ হত্যাকাণ্ডের খবর তাদের জন্য বড় ধরনের ধাক্কা। সাংবাদিকদের ওপর যেকোনো ধরনের হামলা এবং তাদের থামিয়ে দেওয়ার চেষ্টার কড়া নিন্দা জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি।

শনিবারের চিঠি / আটলান্টা / ২২ ডিসেম্বর, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com