আত্নসমর্পনের পর লতিফ সিদ্দিকী কারাগারে

মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪

আত্নসমর্পনের পর লতিফ সিদ্দিকী কারাগারে

untitledশনিবার ডেস্কঃ ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে জেলখানায় পাঠানো হয়েছে। বিবিসি

এর আগে দুপুরে তিনি ঢাকার ধানমন্ডি থানায় গিয়ে আত্মসমর্পন করেন। হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডজন খানেক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। গেফতারী পরোয়ানা মাথায় নিয়ে রোববার রাতে ঢাকায় আসার দু’দিনের মাথায় তিনি আত্মসমর্পণ করলেন। ধানমন্ডি থানায় আত্মসমর্পনের পর পুলিশ তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নিয়ে যায়। মন্ত্রীত্ব হারানো এবং আওয়ামী লীগ থেকে বহিস্কৃত লতিফ সিদ্দিকী হঠাৎ করেই রোববার রাতে কোলকাতা থেকে ঢাকায় আসেন। কিন্তু গ্র্রেফতারি পরোয়ানা থাকার পরও ঢাকায় ফেরার সময় তাকে গ্রেফতার না করায় হেফাজতে ইসলামসহ ইসলামপন্থী বিভিন্ন সংগঠন এবং দল বিক্ষোভ করে।


ইসলামপন্থী এই সংগঠন বা দলগুলো লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের জন্য সরকারকে বুধবার পর্যন্ত আলটিমেটাম দেয়। অন্যথায় তারা বৃহস্পতিবার দেশব্যাপী হারতাল কর্মসূচি পালনেরও ঘোষণা দেয়।

এরই মধ্যে লতিফ সিদ্দিকী আজ আত্মসমর্পণ করলেন। গত ২৮শে সেপ্টেম্বর তিনি নিউইয়র্কে হজ এবং তাবলীগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এর বিরুদ্ধে ইসলামপন্থী দলগুলো সে সময়ই বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছিল। বিএনপি সহ বড় রাজনৈতিক দলগুলোও ঐ মন্তব্যের প্রতিবাদ জানিয়েছিল। প্রতিবাদের মুখে সে সময় তাকে মন্ত্রীসভা থেকে অপসারণের পাশাপাশি আওয়ামী লীগ থেকেও বহিস্কার করা হয়।

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ৩০টির বেশি মামলা হয়েছিল দেশের বিভিন্ন জায়গায়।  এরমধ্যে ডজনখানেক মামলায় দেশের বিভিন্ন জায়গায় আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা হয়ে আছে।কিন্ত এমন পটভূমিতে তিনি দেশে ফিরলেও তাকে গ্রেফতার না করায় সরকার সমালোচনার মুখে পড়েছিল।সরকার অবশ্য বলেছিল, বিষয়টি আইন অনুযায়ী এগুবে।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com