আটলান্টা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইট নিউ ইয়র্ক বিমান বন্দরে ছিটকে পড়েছে

শুক্রবার, ০৬ মার্চ ২০১৫

আটলান্টা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইট নিউ ইয়র্ক বিমান বন্দরে ছিটকে পড়েছে

 

শনিবার রিপোর্টঃ  আটলান্টা থেকে ছেড়ে যাওয়া ডেল্টার একটি ফ্লাইট  নিউ ইয়র্কের লাগুয়ারদিয়া বিমানবন্দরে অবতরণের সময়  রানওয়ে থেকে ছিটকে পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে । রানওয়ে তুরাষাচ্ছন্ন থাকায় বিমানটি ছিটকে যায়। তবে এতে কোনো প্রাণহানি ঘটেনি।


বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

দুর্ঘটনার শিকার হওয়া বিমানের নাম ডেলটা এমডি-৮৮। বিমানটি রানওয়ে থেকে ছিটকে সাগরতীর বরাবর অবস্থিত প্রাচীর ভেঙে সম্মুখ দিকে কিছুটা ঢুকে যায়। পানিতে পড়ে গেলে হয়তো বড় ধরনের প্রাণহানি ঘটে যেত। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বিমানে থাকা ১২৭ যাত্রী ও পাঁচজন বিমান ক্রু। তারা সবাই বিমান থেকে নামতে সক্ষম হয়েছেন। কয়েকজন আঘাতপ্রাপ্ত হয়েছেন। তবে তা আশঙ্কাজনক নয়।

বৃহস্পতিবার সকাল থেকে ভারি তুষারপাত শুরু হয় নিউ ইয়র্কে। বিমানবন্দরের রানওয়ে তুষারে পিচ্ছিল হয়ে গেছে। নিরাপত্তাকর্মীরা তুষার সরিয়ে নেওয়ার কাজ করছেন।

bimanনিউ ইয়র্ক ও নিউ জার্জির বন্দর কর্তৃপক্ষের পরিচালক প্যাট্রিক ফোয়ে জানিয়েছেন, দুর্ঘটনার কয়েক মিনিট আগে রানওয়ে চালু হয় এবং অন্য বিমান নিয়ে অবতরণ করা পাইলটরা রানওয়ের অবস্থা ভালো বলে মন্তব্য করেন।

ডেলটা১০৮৬ ফ্লাইটটি আটলান্টা থেকে ছেড়ে এসে লাগুয়ারদিয়ায় অবতরণের সময় কিছুটা বাঁয়ে চলে যায় এবং তুষারকবলিত রানওয়েতে পড়ে ছিটকে যায়।

দুজন আরোহীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বড় ধরনের কোনো আঘাত পাননি কেউ।

এই ঘটনার পর বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। এই বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল যেসব বিমানের, সেগুলো পাশের কোনো বিমানবন্দরে অবতরণ করছে।
শনিবারের চিঠি/আটলান্টা/৬ মার্চ ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com