আটলান্টায় রবীন্দ্র-নজরুল জয়ন্তীর প্রস্তুতি এগিয়ে চলছে পুরোদমে

বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০১৬

আটলান্টায় রবীন্দ্র-নজরুল জয়ন্তীর প্রস্তুতি এগিয়ে চলছে পুরোদমে

ষ্টাফ রিপোর্টারঃ আটলান্টার  বিশেষ সাংস্কৃতিক সংগঠন  বাংলাধারার এক প্রেস রিলিজে জানানো হয়েছে আগামি ২৯ অক্টোবর রবীন্দ্র-নজরুল জয়ন্তীকে ঘিরে সংশ্লিষ্ট সংগঠক, পারফর্মার, শিল্পী,কলা,কুশলীদের মঞ্চ, মিলনায়তন, সংগীত ,নৃত্যকলা, আবৃত্তি, ব্যবস্থাপনা ইত্যাদি নানা শাখায় এখন চলছে চূড়ান্ত পর্যবেক্ষণ, পরীক্ষা নিরীক্ষা, ডাবল চেক ও পালিশের কাজ। অনুষ্ঠানের প্রধান আকর্ষন খ্যাতিমান রবীন্দ্রসঙ্গীত শিল্পী কাদেরী কিবরিয়া।

এদিকে সংগীত পরিচালক চন্দ্র শেখর দত্ত গানের আঙিনায় শিল্পীদের প্রস্তুত করা গানগুলিকে আবারও গুনগত মান অক্ষুণ্ণ রাখতে শেষবারের মত রেহার্সেল প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন। একইভাবে নৃত্যকলায় নৃত্য পরিচালক রুমু রিজওয়ানা তাঁর নতুন প্রজন্মের এক ঝাঁক শিশু কিশোর কিশোরীর পারফর্মারদের নিয়ে রেহার্সেল, গ্রুমিং প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন প্রায় প্রতিদিনই।


নতুন প্রজন্মের মাঝে রবীন্দ্রনাথ ও নজরুল, এই দুই প্রাণ পুরুষের জীবনের নানান প্রেক্ষাপট নিয়ে নতুন প্রজন্ম পরিচালক সৈকত প্রধানের তত্ত্বাবধানে বয়সের সীমা রেখা নির্ধারণ করে দুই গ্রুপে লেখা আহবান করা হয়েছে। ইতোমধ্যেই আগ্রহী ক্ষুদে লেখকদের বেশ কিছু লেখা জমাও পড়েছে।

স্মরণিকা প্রকাশের ক্ষেত্রেও কম্পোজকৃত লেখা-জোখা ও সহযোগী স্পনসরদের বিজ্ঞাপনসমূহকে সুশৃঙ্খল সম্পাদনা পর্ব শেষ করে প্রেসে পাঠাবার ব্যবস্থা নেয়া হচ্ছে। মঞ্চ সজ্জা নিয়েও চলছে ভিন্নমাত্রার বৈচিত্র্য আনয়নের নানা প্রচেষ্টা।

মোট কথা প্রবাসে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার যে প্রতিশ্রুতি নিয়ে বাংলাধারা তার যাত্রা শুরু করেছিল ২০০২ সালে, সেই অগ্রযাত্রার ধারাবাহিকতায় এবারের আয়োজনেও গুনগত মান রক্ষায় সেই প্রতিফলন বাস্তবায়নের প্রচেষ্টা চলছে জোরে-সোরে।

উল্লেখ্য, নতুন প্রজন্মকে বাঙালির এই দুই কবির সাথে পরিচয় করিয়ে দিতে এবং তাদের সকল কাজের সাথে কমবেশি প্রবাসী বাঙালিদেরকে সম্পৃক্ত করতে মুক্ত চিন্তার সুস্থ ধারার প্রতিষ্ঠান ‘বাংলাধারা’ আগামী ২৯ অক্টোবর শনিবার সন্ধ্যে ছয়টায় রবীন্দ্র-নজরুল জয়ন্তীর এই আয়োজন করেছে। গুইনেট কাউন্টির বার্কমার হাই স্কুল মিলনায়তনে অনুষ্ঠিতব্য উক্ত বর্ণাঢ্য আয়োজনে উত্তর আমেরিকার সকল প্রবাসী বাঙালিকে সপরিবারে অংশগ্রহণের সাদর আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনটির সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া, যুগ্ম-সমন্বয়ক রুমী কবির, নির্বাহী পরিচালক রিজোওয়ান হৃদয়, পারফর্মিং আর্ট পরিচালক এম এইচ আকমল ও প্রধান উপদেষ্টা শামসুল আলম।

এছাড়া স্টল, স্মরণিকায় বিজ্ঞাপন, স্পনসর ও অনুষ্ঠান সংক্রান্ত যে কোন তথ্যের জন্য মাহবুব ভুঁইয়া ৪০৪ ২০২ ৬৪৮৪, রুমী কবির ৪০৪ ৫১২ ৮৬৬৬, রিজোওয়ান হৃদয়, আকমল ৬৭৮ ৪৮১ ২৫২৯, শামসুল আলম ৬৭৮ ৭০৭ ৯০১২, নজরুল ইসলাম ৪০৪ ৩৭২ ২০৯৯, চন্দ্র শেখর ৪০৪ ২০৭ ৮১৬৬, শামিমুল ইসলাম শামীম ৪০৪ ৩১২ ২৬৮৪, সেলিনা মলি ৭৭০ ২৮৭ ৪১৯৬, সৈকত প্রধান ৪০৪ ৬৪৩ ৬২৯৪, রেজওয়ানা রুমু ৪০৪ ৬৪৩ ৬৮৪৩, আহমাদুর রহমান পারভেজ ৬৭৮ ৪৬৯ ৮৯০১, মুস্তাফিজুর রহমান মিলু ৪০৪ ৪১৪ ৫৬৯৭, মোস্তফা জাহিদ টিটু ৪০৪ ৯১০ ২৪০৩, ভাস্কর চন্দ ৬৭৮ ৬৯৮ ৬০৮৩, মারুফ ভূঁইয়া, ৪০৪ ৯১৭ ৩৯০৮, উত্তম দে ৪০৪ ৩৯৫ ৫২৬৮, নবুয়ত মজলিশ ৭৭০ ৮৮৫ ০২৫৭, ইফতেখার চৌধুরী, এনামুল হক ৬৭৮ ৪৬৯ ০৭০১ এর যে কোন নম্বরে টেলিফোন করতে অনুরোধ জানানো হয়েছে।

শনিবারের চিঠি/ আটলান্টা / অক্টোবর ২৭, ২০১৬

সংশ্লিষ্ট সংবাদঃ

বাংলাধারার অনুষ্ঠানে আসছেন কাদেরী কিবরিয়া [ ভিডিও ]

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com