আটলান্টায় বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত

বুধবার, ১০ এপ্রিল ২০১৯

আটলান্টায় বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত

বিনোদনশনিবার বিনোদনঃ  জর্জিয়া সোসাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের উদ্যোগে ৭  এপ্রিল রবিবার স্থানীয়  জনপ্রিয় ভেন্যু বার্কমার হাইস্কুলে অনুষ্ঠিত  হলো  অগ্রিম বাংলা নববর্ষ ১৪২৬ বর্ষবরণ ও বৈশাখী মেলা।

সন্ধ্যে ঠিক সাড়ে সাতটায় ভাস্কর চন্দের নেতৃত্বে বৈশাখী সোভাযাত্রার মধ্যদিয়ে বাংলা নব বর্ষের অনুষ্ঠানের যাত্রা শুরু হয়। শোভাযাত্রার পর পরই অডিটোরিয়ামে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের  জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সুচনা করা হয় । অনুষ্ঠানে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসবের প্রধান উদ্যোক্তা  মোহন জাব্বার। এছাড়াও সাধারণ সম্পাদক উত্তম দে অনুষ্ঠানের  উপদেষ্টা দিদারুল আলম গাজীসহ আরো অনেকে ।


56960581_2386439781419034_835965309142695936_n

অনুষ্ঠান উপভোগ করছে প্রবাসীরা

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জর্জিয়া ষ্ট্রেস্ট সিনেটর বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান ও জাহারা কারিসহেক। এছাড়াও  অতিথী হিসেবে উপস্থিত ছিলেন  গুনেইট কাউন্টি ডেমোক্রাটিক পার্টি প্রেসিডেণ্ট গ্যাবে অকায়ে, গুনেইট কাউন্টি শেরিফ পদপ্রার্থী ক্যাবেও টেলর, কংগ্রেসম্যান পদপ্রার্থী ড. রশিদ মালিক, অ্যাসাল জর্জিয়া চ্যাপ্টারের সভপতি মোহাম্মদ আলী হোসেন প্রমুখ।

স্থানীয় বাঙালি কম্যুনিটির মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি সম্পাদক যথাক্রমে মোস্তফা মাহমুদ ও এ এইচ রাসেল, সাবেক প্রেসিডেন্ট জসীম উদ্দিন, ডিউক খান, এম মাওলা দিলু, মাহমুদ রহমান, নাহিদুল খান সাহেল, শাকুর মিন্টু, গিয়াস উদ্দিন ভুঁইয়াসহ আরো অনেকে।

Publication1

এ রকম বৈশাখী সাজে অনেকেই অনুষ্ঠানে অংশ গ্রহণ করে

খোঁপায় ফুল আর ঐতিহ্যবাহী লাল পেড়ে সাদা শাড়ি আর পুরুষের বাঙালির ঐতিহ্যবাহি পোষাক পাজামা-পাঞ্জাবি পড়া বাঙালির পদচারণায় সেদিন বার্কমার হাই স্কুল ছিল বাঙালিদের দখলে সে যেন বার্কমারের বুকে এক টুকরো বাংলাদেশ ।

অডিটোরিয়ামের বাহিরে বসে পান্তা –ইলিশ, সুটকি, ঝাল-মুড়িসহ দেশিয় খাবার-দাবারের স্টল, বাহারী রঙের শাড়ি-চুড়ি মনোহরী গহনার স্টল।

 সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ানের কণ্ঠশিল্পী নওরীন

সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ানের কণ্ঠশিল্পী নওরীন

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ ও প্রবাসের জনপ্রিয় ক্লোজআপ ওয়ানের কণ্ঠশিল্পী নওরীন ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী সৌরভ। নৃত্য ও কবিতা আবৃতি করেন যথাক্রমে রাসিতা দাস ও রাশেদ চৌধুরি ।

ভাস্কর চন্দের সঞ্চালনায় অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, উত্তম দে , নেহাল মাহমুদ ,  সৈয়দ আলম কামরান, আবুল হাসেম, ইলিয়াস হাসান রানা, হাসান খান , রাশেদ চৌধুরী, শেখ জামাল শহিদুল ইসলাম ঠান্ডু,আবু নাসের মিলন , সাগর চক্রবর্তী, আবুল হোসেন, শামিমা জাব্বারসহ আরও অনেকে।

57226481_2598140420201901_7846131185016111104_n

অনুষ্ঠান আয়োজকদের একাংশ

একই ভ্যেনুতে আগামি ৭ ও ১৪ এপ্রিল আরো দু’টো বৈশাখী মেলা ও বর্ষবরণ অনুষ্ঠিত হবে যথাক্রমে বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া এবং বাংলাদেশি এ্যামেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার তত্ত্বাবধানে।

শনিবারের চিঠি / আটলান্টা ১০, এপ্রিল ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৭ পূর্বাহ্ণ | বুধবার, ১০ এপ্রিল ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com