আটলান্টায় বাংলাদেশি কমিউনিটির বৈশাখী উৎসব শুরু‏

মঙ্গলবার, ২৯ মার্চ ২০১৬

আটলান্টায় বাংলাদেশি কমিউনিটির বৈশাখী উৎসব শুরু‏

মাহমুদুল খান আপেল ,ষ্টাফ রিপোর্টারঃ  জর্জিয়ায় বাংলাদেশি কমিউনিটি প্রতিবছর বেশ জমকালোভাবে পালন করে বৈশাখী উৎসব। প্রতিবছর বিভিন্ন সংগঠন একাধিক মেলার আয়োজন করে। মেলায় ব্যাপক সংখ্যক বাংলাদেশির উপস্থিতি লক্ষ্য করা যায়। বিগত বছর গুলিতে পর পর দুটি করে মেলার আয়োজন করা হলেও এবার অনুষ্ঠিত হচ্ছে তিনটি। যার একটি অনুষ্ঠিত হলো ২৭ মার্চ রবিবার।

সাবেক বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া থেকে বেরিয়ে আসা একদল তরুন সংগঠকদের সমন্বয়ে গঠিত নতুন সংগঠন জর্জিয়া সোসাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের আয়োজনে, আটলান্টা প্রবাসীদের জনপ্রিয় ভেন্যু বার্কমার হাইস্কুলে অনুষ্ঠিত এই মেলায় দেশিয় সাজে সজ্জিত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতি লক্ষ্য করা যায়। মেলার প্রধান আকর্ষণ ছিল দেশ থেকে আগত জনপ্রিয় ‘চিরকুট’ ব্যান্ডের সংগীত পরিবেশনা। মধ্যরাত পর্যন্ত দর্শক তাদের মনোরম পরিবেশনা উপভোগ করে।


উপস্থিত দর্শকদের একাংশ ছবিঃ শনিবারের চিঠি

উপস্থিত দর্শক-শ্রোতার একাংশ ছবিঃ শনিবারের চিঠি

জর্জিয়ার আটলান্টার বাংলাদেশি কমিউনিটির সবচেয়ে বড় বৈশাখী মেলাটি অনুষ্ঠিত হবে আগামি ২৪ এপ্রিল রবিবার বিকেলে। বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশ অব জর্জিয়া ও আটলান্টা কালচারাল সোসাইটি যৌথভাবে এই মেলাটির আয়োজক। এছাড়া সাবেক বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার কিছু সদস্য একই নামে পারিবারিকভাবে আরও একটি বৈশাখি মেলার আয়োজন করেছে যা অনুষ্ঠিত হবে আগামি ৩ এপ্রিল।

উল্লেখ্য, বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া প্রতি বছর রঙে রঙে বৈশাখ নামে একই ভেন্যুতে বৈশাখী মেলার আয়োজন করতো। এবার সে সংগঠনটি অতিরিক্ত পারিবারিককরণ ও রাজনৈতিক বৈরিতার কারণে ভেঙ্গে দু’ভাগ হয়ে যায়। এর বড় অংশটি জর্জিয়া  সোসাল এন্ড কালচারাল সোসাইটি নামে এবং ক্ষুদ্র অংশটি জর্জিয়া পূজা সমিতির হাত ধরে একই নামে ফিরে আসে এবং দুইটি আলাদা মেলার আয়োজন করে। সব মিলিয়ে এবার আটলান্টা প্রবাসী বাঙালিরা সর্বমোট তিনটি বৈশাখী মেলায় অংশগ্রহণের সুযোগ পাবে।

শনিবারের চিঠি/আটলান্টা, মার্চ ২৯, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ মার্চ ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com