আজ থেকে পাকিস্তানে প্রদর্শিত হচ্ছে আশরাফ শিশিরের ” গাড়িওয়ালা”

বৃহস্পতিবার, ২৫ ডিসেম্বর ২০১৪

আজ থেকে পাকিস্তানে প্রদর্শিত হচ্ছে আশরাফ শিশিরের ” গাড়িওয়ালা”

Gari 4শনিবার বিনোদনঃ আজ থেকে আগামি ২৭ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব রাফি পীরে প্রদর্শিত হচ্ছে আশরাফ শিশির পরিচালিত গাড়িওয়ালা

সরকারি অনুদানে নির্মিত গাড়িওয়ালা ইতিমধ্যে গত ১৯-২৪ অক্টোবরে অনুষ্ঠিত সংযুক্ত আরব আমিরাতে শারজাহ্ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবএবং গত ৯-১৭ নভেম্বরে অনুষ্ঠিত ২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং গত ১৩-২১ ডিসেম্বরে অনুষ্ঠিত ৪র্থ এথেন্স আন্তর্জাতিক ডিজিটাল চলচ্চিত্র উৎসবএ প্রদর্শিত হয়। এছাড়া পর্তুগালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আভানকা ২০১৪তে ট্রেইলার ইন মোশন বিভাগে মনোনীত হয় গাড়িওয়ালা


গাড়িওয়ালা” দুই ভাই এবং তাদের মায়ের গল্প গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর সামর্থ পুরুষ হয়ে ওঠার গল্প, তারা প্রচন্ড দারিদ্রের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল সেই গল্পগাঁথা..

এ ব্যাপারে পরিচালক আশরাফ শিশির বলেন, “গাড়িওয়ালা” চলচ্চিত্রটি পাকিস্তানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বুক উঁচু করে, যে গাড়িকে কেউ হারাতে পারেনি সেই গল্পই তো গাড়িওয়ালা।

সুঅভিনেত্রী রোকেয়া প্রাচী ও প্রখ্যাত অভিনেতা রাইসুল ইসলাম আসাদ ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, সানসি ফারুক, আব্দুর gari6রহমান রাজীব, আর জে মুকুল ও সাকি ফারজানা, সিডর সুমন, মাটির , সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ চারশনাট্যকর্মী। শিশুশিল্পীরা হল মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। মিডিয়াএইড বাংলাদেশ প্রযোজিত ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এর কারিগরী সহায়তায় নব্বই মিনিট ব্যাপ্তির গাড়িওয়ালাপাবনা, গাজীপুরের প্রত্যন্ত গ্রামে এবং এফডিসিতে সিংহভাগ আউটডোর-ভিত্তিক ৩০ দিনের শুটিং সম্পন্ন হয় এবং গত ২৫ মে বাংলাদেশ সেন্সর বোর্ডের আনকাট সেন্সরশিপ পায়। গাড়িওয়ালা চলচ্চিত্রের রেডিও পার্টনার এবিসি রেডিও এফএম ৮৯.২ ও ব্লগ পার্টনার ইস্টিশন ব্লগ ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com