আজ জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী

শনিবার, ৩০ মে ২০১৫

আজ জিয়াউর রহমানের  মৃত্যুবার্ষিকী

শনিবার রিপোর্টঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী আজ। দিবসটি পালন উপলক্ষে ১৫ দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করেছে বিএনপি। কর্মসূচীর মধ্যে রয়েছে জিয়ার মাজার জিয়ারত, তাঁর কর্মময় জীবনের ওপর আলোচনা, পুস্তক প্রদর্শনী, দুস্থদের মধ্যে খাবার বিতরণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, আলোকচিত্র প্রদর্শনী, মিলাদ ও দোয়া মাহফিল। এদিকে জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেলা ১১টায় শেরে বাংলা নগরে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করবেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এদিকে আজ মৃত্যুবার্ষিকী হলেও এ উপলক্ষে গত ২৭ মে থেকে বিএনপির কর্মসূচী শুরু হয়েছে। জাতীয়তাবাদী মহিলা দলের আলোচনা সভার মধ্য দিয়ে এ কর্মসূচী শুরু করা হয়। গত বৃহস্পতিবার বিএনপির পক্ষ থেকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া উপস্থিত ছিলেন।


দলের পক্ষ থেকে জানানো হয়েছে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকাল ৬টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন এবং একইভাবে সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে একই কর্মসূচী পালন করা হচ্ছে। বেলা ১১টায় শেরেবাংলানগর জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদ জিয়া।

একই সময় জাতীয়তাবাদী ওলামা দল জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিলের আয়োজন করবে। মাজার প্রাঙ্গণে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টায় পর্যন্ত নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ড্যাবের আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হবে। বেলা সাড়ে ১১টায় ঢাকা মহানগরী বিএনপির আয়োজনে রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এ ছাড়া সারাদেশের সকল জেলা-উপজেলায় দিবসটি পালন উপলক্ষে একযোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে বলে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে জানানো হয়েছে ।

জর্জিয়া বিএনপির উদ্যোগে আগামিকাল সন্ধ্যে সাড়ে সাতটায় স্থানীয় লাল কিল্লা রেষ্টুরেন্টে  এক আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে ।  জর্জিয়া বিএনপির সকলকে সেখানে উপস্থিত থাকতে বলা হয়েছে।

শনিবারের চিঠি / আটলান্টা / ৩০ মে ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:২৯ অপরাহ্ণ | শনিবার, ৩০ মে ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com