আগুনে চা বিক্রেতার মৃত্যুতে পুলিশ জড়িত: সুরঞ্জিত

রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

আগুনে চা বিক্রেতার মৃত্যুতে পুলিশ জড়িত: সুরঞ্জিত

ঢাকাঃ পুলিশের লাঠির আঘাতে’ চুলা থেকে ছিটকে পড়া তেলে দগ্ধ চা দোকানির মৃত্যুর ঘটনা দ্রুত বিচার আইনের আওতায় নিয়ে এক মাসের মধ্যে বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় সুরঞ্জিত বলেন, ‘তেলের আগুনে চা বিক্রেতার মৃত্যু একটি চাঞ্চল্যকর ঘটনা। মানুষ যার ওপর সবচেয়ে বেশি বিশ্বাস রাখে, সেই পুলিশ এ ঘটনার সাথে জড়িত। সেখানে তদন্তের কি আছে?’


চলমান রাজনীতি বিষয়ে বঙ্গবন্ধু একাডেমি এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সহসভাপতি চিত্তরঞ্জন ঘোষের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগ উপ-কমিটির সহসম্পাদক ইস্কান্দর মির্জা শামীম প্রমুখ।

বাবুলের মৃত্যুর ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ফৌজদারি আইনের ৩০২ ধারায় হত্যার অভিযোগ দায়ের করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেন, ‘অবিলম্বে এই মামলাটিকে দ্রুত বিচার আইনের আওতায় নিয়ে এক মাসের মধ্যে বিচার নিশ্চিত করে আইনের শাসন প্রতিষ্ঠা করুন।’

বুধবার রাতে মিরপুরের গুদারা ঘাট এলাকায় চা দোকানি বাবুল তার দোকানে অগ্নিদগ্ধ হয়ে বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাবুলের পরিবারের অভিযোগ, চাঁদা না পেয়ে পুলিশ বাবুলের দোকানের কেরোসিনের চুলায় লাঠি দিয়ে আঘাত করেছিল। এতে কেরোসিন ছিটকে বাবুলের গায়ে আগুন ধরে যায়।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ০৭ ফেব্রুয়ারি ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com