আওয়ামী লীগ যেন ভোট চুরি করতে না পারে: ফখরুল

শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮

আওয়ামী লীগ যেন ভোট চুরি করতে না পারে: ফখরুল

Rajnitiদলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে সঙ্গে নিয়ে ভোট দিতে যেতে হবে। ভোটকেন্দ্র পাহাড়া দিতে হবে। আওয়ামী লীগ যেন ভোট চুরি করতে না পারে।

নিবার্চনের পরিবেশ একেবারেই শূন্য হয়ে গেছে মন্তব্য করে ফখরুল বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গ্রেফতার, ধমক দেয়া, এসব আতংক ছড়াচ্ছে। সারা দেশে ত্রাস শুরু হয়ে গেছে। ভোটে উৎসব নেই। ভীতি ছড়ানো হচ্ছে। মামলা দিয়ে দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে। ইট ইজ ট্রেইন অব টেইলার শুরু হয়ে গেছে।


তিনি বলেন, এ কারণে দেখবেন ভোটারদের মুখে হাসি নেই। অথচ ভোট উৎসব হওয়া উচিত ছিল। কিন্তু সরকার সেই ধরনের পরিবেশ তৈরি করতে পারেনি।

শনিবার দুপুর ১টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে ফখরুল সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ১০ বছর পর অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে। ইলেকশনে এটা হওয়া উচিত ছিল না। এ দেশে ভোট মানে উৎসব। সে রকম পরিবেশ তৈরি হয়নি। আনন্দময় ও উৎসবমুখর পরিবেশের বদলে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। কোথাও উৎসবমুখর পরিবেশ নেই। সারা দেশে কোথাও দেখতে পাইনি ভোট উৎসব। এই কথাগুলো ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারকে বলতে এসেছিলাম বলে জানান ফখরুল।

তিনি বলেন, এবারের নির্বাচন গণতন্ত্রের জন্য পরীক্ষা। বিএনপির পরীক্ষা নয়, বিএনপি দাঁড়াতে পারছে না মানে গণতন্ত্র দাঁড়াতে পারছে না। সরকার পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে তাদের মতো করে।

ভোটকেন্দ্রে পুলিং এজেন্ট দেয়া প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তারপর আমরা নির্বাচনে রয়েছি। শেষ পর্যন্ত আমরা নির্বাচনে থাকব। গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা লড়াই করছি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম প্রমুখ।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৯ ডিসেম্বর , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৬ অপরাহ্ণ | শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com