আওয়ামী লীগের জন্য ছাড়!

বৃহস্পতিবার, ২৫ জুন ২০১৫

আওয়ামী লীগের জন্য ছাড়!

 

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায় শাহবাগ থানার পুলিশ। অভিযানে ফুটপাতে থাকা ১০০ থেকে ১২০টি দোকান উচ্ছেদ করা হলেও আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কার্যালয় উচ্ছেদ করা হয়নি।


সরেজমিনে গিয়ে দেখা গেছে, বুধবার দুপুর ১২টার দিকে শাহবাগ থানার ওসির নেতৃত্বে ১০-১৫ জন পুলিশ উচ্ছেদ অভিযান শুরু করে। বেলা দেড়টা পর্যন্ত চলা এই অভিযানে চাঁনখারপুল শহীদ মিনার গেট পর্যন্ত প্রায় ১০০ থেকে ১২০টি দোকান উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত। কিন্তু বাদ যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইউনিটের আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগের কার্যালয় ও স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়।

ওই তিনটি কার্যালয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উল্টে দিকে ফুটপাতের উপরে সরকারি সম্পত্তিতে গড়ে উঠেছে।

স্থানীয় দোকানিদের অভিযোগ আমরা গরিব মানুষ দোকান বসিয়ে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকি। তারপরেও পুলিশ আমাদেরকে উঠিয়ে দিল। কিন্তু আওয়ামী লীগের অফিস তো উঠালো না। আওয়ামী লীগের অফিস কি বৈধ। ওই অফিস দিয়ে কি সরকারের কোনো আয় হয়?

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা পবিত্র রমজান উপলক্ষ্যে অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করেছি। পুরো রমজান মাস জুড়ে চলবে এই অভিযান। কমিশনারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

সাধারণ দোকানদারদের উচ্ছেদ করা হলেও আওয়ামী লীগ অফিস কেন উচ্ছেদ করা হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তাদেরকে মৌখিকভাবে বলেছি অফিস সরিয়ে নিতে। যদি তারা স্বেচ্ছায় অফিস না সরায় তাহলে আমরা ঢাকা সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট দিয়ে ওই অফিস উঠিয়ে দেবো। সুত্রঃ ঢাকা টাইমস২৪

শনিবারের চিঠি/ আটলান্টা / ২৫ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com