আইএসআইএ কোন মুসলিম নেই

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০১৫

আইএসআইএ কোন মুসলিম নেই

Inernationalআইএসআইএস জঙ্গি সংগঠনে মুসলিম ধর্মের মানুষ নেই। মূলত অন্য ধর্মাবলম্বীর মানুষরা মুখোশের আড়ালে মুখ ঢেকে ইসলাম ধর্মের বিরুদ্ধে কুত্সা রটাছে, দাবি অল ইন্ডিয়া মুসলিম মজলিস-ই-মুসাওয়ারাতের সহ-সভাপতি এইচ.আর.এ চৌধুরীর।

সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, আইএসআইএস জঙ্গি সংগঠনকে মূলত পরিচালিত করছে অন্য ধর্মের মানুষরা। কিন্তু ইসলাম ধর্মের বিরুদ্ধে কুৎসা রটাতে তারা মুখ ঢেকে জঙ্গি কার্যকলাপ চালাচ্ছে। আর বিশ্বজুড়ে নিন্দিত হচ্ছে ইসলাম ধর্মের মানুষরা। ত্রিপুরাতে আয়োজিত জামায়েত উলেমা-ই-হিন্দের এক জনসভায় গৌহাটি হাইকোর্টের প্রবীন এই আইনজীবী এই মন্তব্য করেন। তিনি আসামে সমাজবাদী পার্টির কার্যকরী সভাপতিও।


তিনি জনসভায় বলেন, আইএসআইএস জঙ্গি কার্যকলাপের ফলে সারা বিশ্ব জুড়ে যত ইসলাম ধর্মের মানুষ রয়েছে, তাদের সন্দেহের চোখে দেখছে বিশ্ব। তিনি বলেন যারাই মুসলিম ধর্মগ্রন্থ ও আল্লার নাম ব্যবহার করে এই সমস্ত কাজ করছেন, তারা কার্যত ইসলাম ধর্মের অপব্যবহার করছেন। তিনি আরও বলেন উত্তর-পূর্ব ভারতে ইসলাম ধর্মের মানুষদের বেশি করে সন্দেহের চোখে দেখা হয় কারণ, প্রতিবেশী রাষ্ট্র থেকে বিভিন্ন সময় চরেরা ভারতে ঢুকে পড়ে না না জঙ্গি কার্যকলাপ চালায়। এপ্রসঙ্গে তিনি বলেন, জামায়েত উলেমা-ই-হিন্দ ভারতে মুসলিমদের সবচেয়ে বড় সংগঠন এই সমস্ত কার্যকলাপের ওপর কড়া নজর রাখছে। কোথাও স্থানীয় মানুষকে ব্যবহারের সামান্য চেষ্টা হলেও তারা প্রতিবাদ ও প্রতিরোধ করবেন বলে আশ্বাস দিয়েছেন এইচ.আর.এ চৌধুরী।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ০৩ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com