অর্থ পাচারের অভিযোগে সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফের ভাই গ্রেপ্তার

মঙ্গলবার, ০৮ মার্চ ২০২২

অর্থ পাচারের অভিযোগে  সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফের ভাই  গ্রেপ্তার
খন্দকার মোশাররফের ভাই গ্রেপ্তার খন্দকার মোহতেশাম হোসেন বাবর [ ছবিঃ সংগৃহীত ]

দুই হাজার কোটি টাকা পাচার মামলায় আলোচিত ও চার্জশিটভুক্ত আসামি এবং বর্তমান সরকারের সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রাতে ঢাকার কাফরুল থানার সহযোগিতায় তাঁকে রাজধানী থেকে গ্রেপ্তার করে ফরিদপুর পুলিশ।

বাবরের গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা বলেন, ‘বাবর দীর্ঘদিন আত্মগোপন করে ছিলেন। এ সময় তিনি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অবস্থান করেছেন। সে সময় তাঁকে ধরতে পুলিশ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। অবশেষে গতকাল সোমবার রাতে বাবরকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।’


আজ মঙ্গলবার দুপুরে ফরিদপুর কোতয়ালী থানায় এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

এর আগে ২০২১ সালের ৩ মার্চ দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ভাই মোহতেশাম হোসেন বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস।

এ মামলার অন্য আসামিরা হলেন—সাবেক মন্ত্রীর এপিএস এএইচএম ফুয়াদ, খন্দকার নাজমুল ইসলাম লেভী, আশিকুর রহমান ফারহান, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মোহাম্মদ আলী দিদার ও তারিকুল ইসলাম নাসিম।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৩:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com