অভিজিৎ রায়ের খুনিদের গ্রেপ্তারের দাবিতে নিউ ইয়র্কে সমাবেশ

শনিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৫

অভিজিৎ রায়ের খুনিদের গ্রেপ্তারের দাবিতে নিউ ইয়র্কে সমাবেশ

 

প্রয়াত অভিজিৎ রায়

প্রয়াত অভিজিৎ রায়

বাংলা প্রেস, নিউইয়র্কঃ মুক্তচিন্তার লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের বর্বরোচিত হত্যাকাণ্ডে জড়িত খুনিদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নিউ ইয়র্কে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাতে জ্যাকসন হাইটসের অনুষ্ঠিত এই সমাবেশ নিউ ইয়র্কের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।


প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতাবিরোধী চক্র একাত্তরের মতই বাংলাদেশের তরুণ মেধাবী এ লেখককে হত্যা করেছে। ঘটনায় জড়িত জঙ্গি মৌলবাদী এ চক্রকে প্রতিহত করতে বাংলাদেশের সর্বস্তরের মানুষ্কে ঐক্যবদ্ধ হয়ে একই প্ল্যাটফরমে দাঁড়াতে হবে। সমাবেশের সঞ্চালক ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার ও সাংস্কৃতিক কর্মী মিথুন আহমেদ। শুরুতে প্রদীপ জ্বেলে অভিজিৎ রায় হত্যার প্রতিবাদ জানানো হয়। প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ বলেন, আমাদের আর আপোসের রাজনীতি করলে চলবে না। আমাদের স্পষ্টভাবে অঙ্গীকার করতে হবে এই বর্বরদের সঙ্গে আমাদের কোনো রাজনীতি নয়। বর্বরদের কোনো সমাজ নয়, সখ্যতা নয় এবং তাদের বয়কট করতে হবে। তিনি বলেন, এর আগে সন্ত্রাসীরা ব্লগার রাজীব এবং প্রখ্যাত সাহিত্যিক হুমায়ূন আজাদকে হত্যা করেছে। তারা প্রখ্যাত কবি শামসুর রাহমানকে আঘাতের চেষ্টা করেছিল।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টিভি অভিনেত্রী লুৎফুন নাহার লতা, চলচ্চিত্র নির্মাতা কবীর আনোয়ার, সাংবাদিক শরীফ সাহাব উদ্দিন, মুজাহিদ আনসারী, আকবর হায়দার কিরণ, অপটিমিস্টস মিনহাজ আহম্মেদ সাম্মু, সাংস্কৃতিক কর্মী গোপাল স্যানাল, তানভীর রাব্বানী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি জাকারিয়া চৌধুরী, সাংস্কৃতিক কর্মী শিবলী সাদেক, টি মোল্লা, কায়কোবাদ খান, মুজাহিদ আনসারী, নূরুজ্জামান সরদার, সুবল দেবনাথ, দুরুদ মিয়া রণেল, শাকিল মিয়া প্রমুখ। উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র সামনে বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ব্লগার ড. অভিজিৎ রায়কে হত্যা করে। এ সময় দুর্বৃত্তদের হামলায় অভিজিতের স্ত্রী ডা. রাফিদা আফরিন বন্যাও গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০০ অপরাহ্ণ | শনিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com