অবশেষে বাড়ি ফিরলেন খালেদা

রবিবার, ০৫ এপ্রিল ২০১৫

অবশেষে বাড়ি ফিরলেন খালেদা

 

ঢাকাঃ আদালত থেকে জামিন পাওয়ার পর গুলাশান-২ এ ৭৯ সড়কের ১ নম্বর তার ভাড়া বাসায় (ফিরোজা) ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।


রোববার দুপুর ১২টা ১৮ মিনিটের দিকে তিনি গাড়িতে করে তার বাসায় ফিরেন। গুলশানস্থ দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে টানা ৯২ দিন অবস্থান করে নিজ বাসায় ফিরলেন তিনি।

এসময় বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা খালেদা জিয়ার সঙ্গে ছিলেন। এছাড়া সাঈদ ইস্কান্দরের স্ত্রী কানিজ ফাতেমা আগে থেকেই খালেদা জিয়ার বাস ভবনে ছিলেন।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিএনপি নেতা এমএ কাইয়ুম গুলশান কার্যালয়ে অবস্থান রয়েছেন।

গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দুদিন আগে অর্থাৎ ৩ জানুয়ারি রাতে রাজধানীর গুলশানের নিজ কার্যালয়ে কার্যত ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপর ৫ জানুয়ারি বিকেলেও বের হওয়ার চেষ্টা করে বাধা পান তিনি। সেই থেকে গত তিনমাস খালেদা জিয়া তার কার্যালয়েই অবস্থান করেন।

কখনো ‘অবরুদ্ধ’ আবার কখনো ‘স্বেচ্ছায়’ কার্যালয়ের দোতলার ছোট পরিসরে ৯২ দিন ধরে অবস্থান করেন তিনি। রোববার সকাল ১০টার দিকে খালেদা জিয়া কার্যালয় থেকে বের হন।

এদিকে কার্যালয়ে অবস্থানের এ দীর্ঘ সময়ে নানা অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তিনি। এমনকি প্রিয় সন্তানের মৃত্যু সংবাদও শোনতে হয়েছে। একদিকে আন্দোলন অন্যদিকে প্রিয় সন্তানের মৃত্যু। তারপরও কার্যালয় ত্যাগ করেননি। সন্তানের মরদেহ দেখা ছাড়া দোতলা থেকেই নামেননি খালেদা জিয়া।

আন্দোলনের স্বার্থে কার্যালয়ে অবস্থান করায় প্রথমবারের মতো বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত, ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যাননি তিনি।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৩ জানুয়ারি গুলাশান-২ এ ৭৯ নম্বর রোডের তার এই ভাড়া বাসা থেকে বেরিয়ে ৮৬ নম্বর রোডের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান নেন।

 

শনিবারের চিঠি/ আটলান্টা / ০৫ এপ্রিল ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫৬ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com