অন্ধ্র প্রদেশে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২০ চন্দন কাঠ পাচারকারী নিহত

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০১৫

অন্ধ্র প্রদেশে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২০ চন্দন কাঠ পাচারকারী নিহত

 

আন্তর্জাতিক, শনিবার নিউজ ডেস্ক : ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের তিরুপতির কাছে মঙ্গলবার সকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কমপক্ষে ২০ লাল চন্দন কাঠ পাচারকারী নিহত হয়েছে।
চন্দ্রগিরি মন্ডলের তিরুপতি পাহাড়ে বেশ কিছুদিন ধরেই কাঠ পাচারকারীরা বেআইনি ভাবে লাল চন্দন গাছ কেটে আন্তর্জাতিক বাজারে চড়া দামে বিক্রি করছিল। চোরাকারবারীরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এসব করে আসছিল।
পুলিশ জানায়,আজ ভোরে প্রায় ১শ’ জনের মত চোরাকারবারি জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়ার সময়ই পুলিশের বিশেষ বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। পাথর আর কুঠার নিয়ে তারা পুলিশের উপর হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে কমপক্ষে ২০ জন লাল চন্দন কাঠ পাচারকারী নিহত হয়।
অন্ধ্র প্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নিম্মাকায়ালা চিনারাজাপ্পা বলেন, ‘পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় কমপক্ষে ২০জন পাচারকারী নিহত হয়েছে। বাকি পাচারকারীদের খুঁজতে ওই অঞ্চলে চিরুনি অভিযান চালানো হচ্ছে।’
গত ১০ বছর ধরে অন্ধ্র প্রদেশে লাল চন্দন কাঠ বেআইনিভাবে পাচার করে আসছে একটি চক্র। এর আগে পাচারকারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন বন আধিকারিক।
গত বছর অন্ধ্র প্রদেশে টিডিপি সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এই লাল চন্দন কাঠ পাচারকারীদের নির্মূলের প্রতিশ্রুতি দেন। এই বেআইনি কার্যকলাপ থামাতে পুলিশের বিশেষ বাহিনী গঠনেরও নির্দেশ দেন তিনি।-বাসস


 

শনিবাবের চিঠি / আটলান্টা / ৭ এপ্রিল ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com