অনির্দিষ্টকালের জন্য বুয়েট বন্ধ

শুক্রবার, ২৬ জুন ২০১৫

অনির্দিষ্টকালের জন্য বুয়েট বন্ধ

 

ঢাকা: শিক্ষার্থীদের আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। আজ বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে আবাসিক হলে অবস্থানরত সব শিক্ষার্থীকে হল ছাড়ারও নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক এ কে এম মাসুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, চলতি টার্মের পূর্ব ঘোষিত টার্ম ফাইনাল পরীক্ষা পেছানোর দাবিতে ২৩ জুন একদল ছাত্র-ছাত্রীর উপাচার্য, রেজিস্ট্রার ও ছাত্রকল্যাণ পরিচালককে উপাচার্য কার্যালয়ে জিম্মি করা, ২৪ জুন শিক্ষকদের আবাসিক এলাকা অবরুদ্ধ করা এবং রাতে একাডেমিক ভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে এবং শিক্ষার পরিবেশ ভীষণভাবে বিঘ্নিত হচ্ছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক শৃঙ্খলা বজায় রাখা, ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের জানমালের নিরাপত্তা বিধানের স্বার্থে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম আজ বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

উল্লেখ্য, গত ২৩ জুন টার্ম ফাইনাল পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষার্থীদের একাংশ (ছাত্রলীগ) উপাচার্য, রেজিস্টার ও ছাত্রকল্যাণ পরিচালককে উপাচার্য কার্যালয়ে জিম্মি করে রাখে এবং ২৪ জুন শিক্ষকদের আবাসিক এলাকা অবরুদ্ধ এবং রাতে একাডেমিক ভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া, গতকাল বুধবার রাতে একাডেমিক ভবনে কয়েকটি ককটেল ও ফোটকা ফোটানো হয়েছে বলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে জানা গেছে।

শনিবারের চিঠি / আটলান্টা / ২৬ জুন ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com