অনশনে থাকা সেই মেয়েটি ফিরে পেল স্বামীর অধিকার

বুধবার, ০৩ জুন ২০১৫

অনশনে থাকা সেই মেয়েটি ফিরে পেল স্বামীর অধিকার

 

ময়মনসিংহঃ দুইদিন অনশন থেকে অবশেষে স্ত্রীর অধিকার ফিরে পেলো তিশা। তাকে পুত্রবধূ হিসেবে মেনে নিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। বর্তমানে শ্বশুরবাড়িতে অবস্থান করছেন সে।


ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের বাড়িওয়ালাপাড়ার রাজীব সরকার রাজুর বাড়ির আঙিনায় বসে স্ত্রীর অধিকারের দাবিতে তরুণী সোমবার সকাল থেকে সেখানে শুরু করেছিলেন তিশা।

তিশা জানান, প্রায় পাঁচ বছর ধরে প্রেমের সম্পর্কের পরে বছর দুয়েক আগে আমাদের বিয়ে হয়। প্রেমিক রাজীব সরকার আমাকে আদালতে নিয়ে গিয়ে গোপনে বিয়ে করে। বিষয়টি একান্ত ঘনিষ্ঠজনদের মধ্যেই সীমাবদ্ধ ছিল।

বিয়ের পরে ময়মনসিংহ শহরে বাসা ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে থেকেছি। তখন রাজীব বলতো, আগে প্রতিষ্ঠিত হই, তারপর তোমাকে আমাদের বাড়িতে তুলে নিব। কিন্তু গত এক মাস ধরে রাজীব আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। পরে জানতে পারলাম, সে অন্যত্র বিয়ের চেষ্টা করছে। আর আমাকে বিয়ে করার বিষয়টি পরিবারের কাছে অস্বীকার করছে।

স্ত্রীর স্বীকৃতির দাবি আদায়ের জন্য অনশনরত তরুণী দাবি করে বলেন, আমার কাছে বিয়ের প্রমাণ আছে। তাই স্ত্রী হিসেবে স্বীকৃতি পেতে অনশনের সিদ্ধান্ত নিয়েছিলেন। অবশেষে তার কষ্ট সার্থক হলো তাকে মেনে নিলো।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী শেখ জানান, ওই তরুণীর অনশনের খবর পেয়ে পুলিশ গতকাল সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে। রাতেই অনশনের বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করা হয়েছে।

 

শনিবারের চিঠি / আটলান্টা/ ০৩ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com